Wednesday, September 18, 2024

৫০ বছর পর

 আজ থেকে আর মাত্র ৫০ বছর পর অবস্থা যেমন হতে পারে

ঃহ্যালো ! এটা কি পিৎজা হাট?
ঃনা স্যার, গুগল’স পিৎজা।
ঃআমি কি তাহলে ভুল নাম্বারে ফোন করেছি?
ঃনা স্যার, দোকানটা কিনে নিয়েছে গুগল !
ঃওকে, আমি কি পিজার অর্ডার দিতে পারি?
ঃস্যার, সাধারণত যে পিৎজার অর্ডার দেন আজকেও কি ওটাই দিবেন?
ঃআমি সাধারণত যে পিৎজার অর্ডার দেই সেটা আপনি কিভাবে জানেন?
ঃআপনার ফোন নাম্বার অনুযায়ী , আপনি শেষ ১৫ বার ডাবল চিজ বারো স্লাইস সসেজ পিৎজা অর্ডার করেছেন।
ঃআমি এবারও ওটাই চাই।
ঃকিন্তু স্যার, কলেস্টেরল যেহেতু হাই তাই আমি ৮ স্লাইজ ভেজিটেবল পিৎজা অর্ডার করতে পরামর্শ দিচ্ছি।
ঃআমার কলেস্টেরল হাই এটা আপনি কিভাবে জানেন?
ঃসাবস্ক্রাইবার গাইড থেকে। আমাদের কাছে আপনার গত ৭ বছরের ব্লাড টেস্টের রিপোর্ট আছে।
ঃআমি ভেজিটেবল পছন্দ করি না, যেটা চাইছি ঐটাই দেন । কলেস্টেরল এর জন্য আমি ঔষধ খাই।
ঃকিন্তু আপনি তো নিয়মিত ঔষধ খান না। ৪ মাস আগে লাজ ফার্মা থেকে ৩০টা ট্যাবলেটের একটা বক্স কিনেছিলেন।
ঃআমি অন্য আরেকটা দোকান থেকে বাকিগুলা নিয়েছি।
ঃকিন্তু আপনার ক্রেডিট কার্ড তো তা বলছে না!
ঃআমি নগদ ক্যাশ দিয়ে কিনেছি।
ঃআপনার ব্যাংক স্টেটমেন্ট অনুযায়ী সে পরিমান টাকা আপনি উঠাননি।
ঃআমার অন্য আয়ের উৎস আছে।
ঃআপনার ইনকাম ট্যাক্স রিটার্ন ফর্মে সে তথ্য নাই।
ঃধুর মিয়া, আপনার পিজার গুষ্টি কিলাই। পিজাই খামু না। গুগল, ফেসবুক, হোয়াটস অ্যাপ, সেলফোন, ইন্টারনেট ছাড়া দ্বীপে চলে যামু যেখানে আমার উপর কেউ এত নজরদারি করতে পারবে না।
ঃজ্বী স্যার বুঝতে পেরেছি, তার আগে আপনার পাসপোর্ট রিনিউ করতে হবে , ৫ সপ্তাহ আগে মেয়াদ শেষ হয়ে গেছে।
Collected

No comments:

Post a Comment

বল্টু

  ●বল্টু : আমার একটা সমস্যা হচ্ছে। ডাক্তার : কি..? বল্টু : যখন যার সাথে কথা বলি তাকে দেখতে পাইনা। ডাক্তার : কখন এরকম হয়..? বল্টু: যখন ফোনে ক...